Gmail Account তৈরি করুন খুব সহজে মাত্র 2 মিনিট সময় দিয়ে।


আমরা যারা অনলাইন সম্পর্কে বুঝি তারা জিমেইল অ্যাকাউন্ট তৈরি করা অবশ্যই জানেন কিন্তু যারা নতুন মোবাইল ইউজ করছে এবং অনেক মানুষ রয়েছে যারা মোবাইল সম্পর্কে অনেক কিছু জানে কিন্তু অনলাইন ইন্টারনেট সম্পর্কে তেমন কিছু বুঝেনা এমনকি জিমেইল অ্যাকাউন্ট তৈরি করতে পারে না আমরা দেখে থাকি অনলাইনে অনেকেই এ বিষয় নিয়ে অনেক সার্চ করে কিভাবে জিমেইল অ্যাকাউন্ট তৈরি করতে হয় কিভাবে ইমেইল তৈরি করতে হয়।

আমি তাদের কথা চিন্তা করে এখন থেকে আমাদের প্রয়োজনীয় যাবতীয় সকল ধরনের পোস্ট করে থাকবো যেগুলো আমরা অনেকেই জানি কিন্তু অনেক সাধারণ মানুষ এই বিষয়গুলি জানেনা তারা বারবার খুঁজতে থাকে বিভিন্ন জায়গায় কিন্তু সেই বিষয়ে তারা খুঁজে পায় না এখন থেকে আপনার প্রয়োজনীয় যত পোস্ট লাগবে কমেন্ট করবেন আমরা আপনাকে সেই বিষয়ে শিখিয়ে দেব।


আজকে আমি আপনাদেরকে প্রথম পোস্ট শেয়ার করব সেটি হলো জিমেইল অ্যাকাউন্ট তৈরি খুব সহজে কিভাবে করবেন সাধারণ মানুষ থেকে শুরু করে শিক্ষিত অশিক্ষিত সবাই একাউন্ট করতে পারবেন ইমেজ দেখেই আপনারা আপনাদের প্রয়োজন অসুবিধার জন্য প্রতিটি ধাপে ধাপে আমি স্ক্রিনশট দিয়ে দিয়েছি যাতে আপনারা খুব সহজে অ্যাকাউন্ট তৈরি করতে পারেন।


আশা করব আপনাদের কাছে এই বিষয়গুলি অনেক ভালো লাগবে চলুন এতক্ষণ আমি আমার কিছু মন্তব্য শেয়ার করলাম এখন আসল কাজে চলে যাই।

E-Mail তৈরি করার নিয়ম
প্রথমে আপনি আপনার মোবাইলের ডাটা কালেকশন করুন তারপর সেটিং এ চলে যান যদি আপনার মোবাইল অ্যান্ড্রয়েড হয় তাহলে আমার মতন আসবে যদি এন্ড্রয়েড না হয় তাহলে সমস্যা নেই ইমেজ গুলো দেখুন এবং সিম কাজ করলেই আপনারা পারবেন ।
Cloud and account এ ক্লিক করুন।
তারপর Account এ ক্লিক করুন
তারপর + Add Account এ ক্লিক করুন তারপর আপনার সামনে নতুন একটি ইন্টারফেস ওপেন হবে
এখন দেখুন আপনার সামনে অনেকগুলো অপশন চলে এসেছে খুঁজে বের করুন এখানে গুগোল নামে একটা অপশন রয়েছে এই অপশন আপনি খুঁজে বের করে ক্লিক করুন।
গুগোল অপশন এ ক্লিক করার পর যদি আপনার মোবাইলে পাসওয়ার্ড অথবা পিন কোড দিয়ে লক করা থাকে তাহলে লক খুলুন এখন দেখুন আপনার সামনে অনেক কিছুই চলে এসেছে যদি আপনার অ্যাকাউন্ট তৈরি থাকে তাহলে উপরের যে রয়েছে অপশন সেখানে আপনার ইমেইল দিয়ে নেক্সট বাটনে ক্লিক করুন

আর যদি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে চান তাহলে আমার দেওয়া ইমেজ দেখুন Create Account এ ক্লিক করুন।

এখন আপনার সামনে চলে এসেছে নতুন আরেকটি ইন্টারপ্রাইজ এখানে আপনি আপনার ফার্স্ট নেম লাস্ট নেম দিতে হবে প্রথম নাম দেবেন আপনার যে নাম রয়েছে
লাস্ট নাম যাইচ্ছা তারপর নেক্সট বাটনে ক্লিক করুন
এখন আপনার জন্ম সাল তারিখ ও মাস দিতে হবে মনে রাখবেন 18 ক্লাস হতে হবে আপনার বয়স
তারপর আপনি আপনার জিমেইল অ্যাকাউন্ট এর নাম দিন অবশ্যই এটি মনে রাখতে হবে নাম এর পরে আপনার মোবাইল নাম্বার দিয়ে দিন তার পর Next
এখন পাসওয়ার্ড দিতে হবে অবশ্যই পাসওয়ার্ড 8-digit এর উপরে হতে হবে পাসওয়ার্ড এর শেষে এরকম ক্যাপচার বসিয়ে !@#$%$#! দেবেন যেকোনো দুই একটি

তারপর আপনি আপনার একটি একটিভ সিম নাম্বার দিন যে নাম্বার দেবেন সেই নাম্বারে একটি কোড যাবে সেটি কপি করুন ।


নাম্বার দেওয়ার পর Yes, I'm in এ ক্লিক করুন

যে কোড আগে বলেছিলাম মোবাইলে যাবে সেটি গিয়েছে নিশ্চয়ই কপি করে এখানে বসিয়ে দিন Next
এখন I agree ক্লিক করুন
কাজ শেষ এখন সেভ করার পালা আপনার জিমেইল অ্যাকাউন্ট আপনার মোবাইলে Next বাটনে ক্লিক করার সাথে সাথে মোবাইলে সেট হয়ে যাবে
তাহলে বন্ধুরা সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং প্রতিদিনের প্রয়োজনীয় সকল পোস্ট পেতে আমাদের সাইট প্রতিদিন কম হলেও দুইবার ভিজিট করুন ধন্যবাদ সবাইকে পোস্ট পড়ার জন্য।

No comments

আপনার মূল্যবান মতামতের জন্য ধন্যবাদ

Powered by Blogger.